প্রচ্ছদ > তথ্যের জগতে স্বাগত!

তথ্যের জগতে স্বাগত!

ওয়েবে তথ্যের শেষ নেই, অথচ দরকারি তথ্য পাওয়া অনেক ক্ষেত্রেই দুষ্কর। কিন্তু একটি ওয়েবপোর্টালেই যদি মেলে দরকারি সব তথ্য? এমন সব ভাবনা থেকেই যাত্রা শুরু বাংলাদেশের প্রথম তথ্যভিত্তিক পূর্ণাঙ্গ ওয়েবপোর্টাল ‘ইনফোপিডিয়া ডটকম ডটবিডি’-র (infopedia.com.bd)। এ সাইটে মিলবে দরকারি সব তথ্য। আর সব তথ্যই পাবেন মায়ের ভাষা বাংলায়।
প্রতিনিয়ত সমৃদ্ধ হচ্ছে তথ্যভাণ্ডার ইনফোপিডিয়া, প্রতিদিন যুক্ত হচ্ছে নতুন বিষয়। আমরা জানি, চাহিদার কোনো শেষ নেই। তার পরও অপেক্ষাকৃত বেশি দরকারি, বেশি মানুষের কাজে লাগে এমন সব তথ্য সংযোজন করা হচ্ছে সবার আগে। আপনাদের চাহিদামতো এ ‘ভার্চুয়াল তথ্যকেন্দ্র’ সাজানো হবে, এ আমাদের অঙ্গীকার।
আমরা এমন একটি বিষয় নিয়ে কাজ করছি, যেটা নিয়ত পরিবর্তনশীল। ধরা যাক, দরকারি কোনো ফোন নম্বর, ঠিকানা বা বাজারমূল্য। এসব তথ্য যেকোনো মূহুর্তেই বদলে যেতে পারে। এ বিষয়ে সবার সহযোগিতা পেলেই কেবল নির্ভুল সব তথ্য উপস্থাপন করা সম্ভব। কোনো ভুল চোখে পড়লে আমাদের জানান, সেই সঙ্গে জানান কোনো কিছু বাদ পড়লেও। তথ্য সংশোধন, পরিমার্জন, সংযোজন, পরিবর্তনের জন্য দিনরাত নিরলস কাজ করছে আমাদের একদল কর্মী। আপনাদের যেকোনো পরামর্শ, মতামত সর্বোচ্চ গুরুত্বসহকারে নেব আমরা। যেকোনো বিষয়ে ই-মেইল করতে পারেন  infopediabd@gmail.com ঠিকানায়।
যাঁদের লেখা, ছবি ও তথ্যে ইনফোপিডিয়া সমৃদ্ধ হয়েছে, তাঁদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। একটি কথা বলা জরুরি, আমাদের কোনো বাণিজ্যিক উদ্দেশ্য নেই। এ সাইটটি যদি পাঠকের সামান্য উপকারে আসে, আমাদের শ্রম সার্থক হবে। আপনাদের সহযোগিতা ইনফোপিডিয়াকে নিয়ে যাবে অনেক দূর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*