প্রচ্ছদ > ক্যারিয়ার > ৩৩৪ জন শিক্ষানবিশ নেবে কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন
৩৩৪ জন শিক্ষানবিশ নেবে কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন

৩৩৪ জন শিক্ষানবিশ নেবে কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন

রায়হান আহমদ আশরাফী :::
ভারী শিল্প কারখানায় কাজের জন্য শিক্ষানবিশ গ্রেড ২ পদে ৩৩৪ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন। ৫ মার্চের দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে http://bit.ly/1Qwok6D লিংকে।

আবেদনের যোগ্যতা
ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ টিআইসিআইয়ের ব্যবস্থাপক (প্রশাসন) খোন্দকার ওহিদুল হক জানান, বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। উভয় পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন এবং উচ্চতর গণিত থাকতে হবে। অথবা বিজ্ঞান বিভাগে এসএসসি এবং টিটিসির মেশিনিস্ট, ইলেকট্রিকাল, ইলেকট্রনিক্স, টার্নার (লেদ), ওয়েল্ডিং, ফিটিং (ভালু), মিল রাইটস বা বেঞ্চ ফিটারে ২ বছর মেয়াদী সনদপত্র থাকলেও আবেদন করা যাবে। উভয় পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ থাকতে হবে। ২২ মার্চ তারিখে বয়স হতে হবে ১৭ থেকে ২৫ বছরের মধ্যে।

আবেদনের নিয়ম
অনলাইনে bcic.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আপলোড করতে হবে ৩০০ বাই ৩০০ পিক্সেল আকারের রঙ্গিন ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল আকারের সাক্ষরের স্ক্যান কপি। সঠিকভাবে পূরণকৃত আবেদনপত্র সাবমিট করলে ইউজার আইডি, ছবি এবং সাক্ষরযুক্ত অ্যাপি্লকেন্টস কপি দেওয়া হবে। এটি প্রিন্ট বা ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে। অনলাইনে আবেদন সাবমিটের ৭২ ঘন্টার মধ্যে টেলিটকের  মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা জমা দিতে হবে। প্রথমে BCIC<স্পেস>User ID লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে প্রাপ্ত পিন নম্বরসহ BCIC<স্পেস >Yes<স্পেস >PIN লিখে ১৬২২২ দ্বিতীয় এসএসএস পাঠাতে হবে। পরবর্তী এসএমএসে ইউজার আইডি এবং পাসওয়ার্ড জানিয়ে দেয়া হবে। ইউজার আইডি এবং পাসওয়ার্ড  ব্যবহার করে পরবর্তীতে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ২২ মার্চ।

নিয়োগ পদ্ধতি
লিখিত, মেৌখিক এবং ফিটনেস পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষার সময়সূচী www.bcic.gov.bd এবং www.tici-bcic.org ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা মেৌখিক ও ফিটনেস পরীক্ষায় অংশ নিতে পারবেন। মেৌখিক ও ফিটনেস পরীক্ষার সময় সব সনদ বা প্রত্যয়নপত্রের মূলকপি সাথে আনতে হবে। জমা দিতে হবে অনলাইনে আবেদনের কপি, প্রবেশপত্র, ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি এবং প্রয়োজনীয় সব সনদের সত্যায়িত কপি। চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষানবিশদের কমপক্ষে ১২ মাসের প্রশিক্ষণ নিতে হবে। প্রশিক্ষণ দেয়া হবে নরসিংদীর পলাশে অবস্থিত ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (টিআইসিআই) কেন্দ্রে।

বেতন ও সুযোগ সুবিধা
১২ মাসের প্রশিক্ষণকালে প্রতি মাসে ১৪০০ টাকা বেতন দেয়া হবে। প্রশিক্ষণ শেষে দেয়া হবে বিসিআইসির সনদপত্র। শিক্ষানবিশকাল শেষে চূড়ানত্মভাবে কৃতকার্য প্রার্থীদের বিভিন্ন কারখানায় নিয়োগ পাওয়ার সুযোগ রয়েছে।

 

Comments

comments

Comments are closed.