প্রচ্ছদ > ক্যারিয়ার > প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরি
প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরি

প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরি

কাজ করতে চান প্রধানমন্ত্রীর কার্যালয়ে? প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্থ একটি অধিদপ্তরে ১৬টি পদে মোট ১৬৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের শেষ তারিখ ৩০ ডিসেম্বর।

সহকারী পরিচালক পদে ১৫ জন, টেলিফোন ইঞ্জিনিয়ার পদে ১ জন, ফিল্ড অফিসার পদে ১৫ জন, রেডিও টেকনিশিয়ান পদে ১ জন, সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর পদে ৬ জন, কম্পিউটার অপারেটর পদে ১ জন, জুনিয়র ফিল্ড অফিসার পদে ২০ জন, সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদে ৭ জন, ওয়্যারলেস অপারেটর পদে ১২ জন, অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ১ জন, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৫ জন,  মোটর মেকানিক পদে ১ জন, গাড়িচালক পদে ৫ জন, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে ১ জন, ওয়াচার কনস্টেবল পদে ৬০ জন ও অফিস সহায়ক পদে ১৪ জন নেওয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৮ ডিসেম্বরের দৈনিক যুগান্তর ও ১৫ ডিসেম্বরের জনকণ্ঠ পত্রিকায়।

আবেদনের যোগ্যতা
সহকারী পরিচালক পদে আবেদনের যোগ্যতা প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতক সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা। টেলিকমিউনিকেশন, ইলেকট্রিক বা ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক হলে আবেদন করা যাবে টেলিফোন ইঞ্জিনিয়ার পদে। ফিল্ড অফিসার পদে আবেদনের যোগ্যতা দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা।
এইচএসসি পাস হলেই আবেদন করা যাবে রেডিও টেকনিশিয়ান পদে। তবে থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স সনদ ও কম্পিউটার চালনায় দক্ষতা।
সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর, সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের যোগ্যতা এইচএসসি। থাকতে হবে সাঁটলিপি বা টাইপিংয়ে নির্দিষ্ট গতি।
কম্পিউটার অপারেটর পদে স্নাতক ডিগ্রি (বিজ্ঞান অগ্রাধিকার) ও কম্পিউটার অপারেটর হিসেবে দক্ষতা অর্জন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। জুনিয়র ফিল্ড অফিসার পদে উচ্চ মাধ্যমিক পাস ও কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। ওয়্যারলেস অপারেটর পদে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। থাকতে হবে সংশ্লিষ্ট আরো কিছু যোগ্যতা। অফিস অ্যাসিস্ট্যান্ট পদে উচ্চ মাধ্যমিক পাস ও কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
মোটর মেকানিক পদে উচ্চ মাধ্যমিক পাস ও গাড়ি মেরামত সম্পর্কে পর্যাপ্ত জ্ঞানসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে গাড়িচালক পদে। তবে থাকতে হবে হালকা ও ভারী যানবাহন চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স। ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে এইচএসসি পাস ও ফটোকেমিক্যাল তৈরিতে পর্যাপ্ত জ্ঞান, ছবি মুদ্রণ ও প্রক্রিয়াকরণ এবং কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। ওয়াচার কনস্টেবল পদে এসএসসির ও অফিস সহায়ক পদে অষ্টম শ্রেণি পাসের পাশাপাশি শারীরিক যোগ্যতা থাকতে হবে।

আবেদনের নিয়ম
আবেদন করতে হবে অনলাইনে। আবেদন করার জন্য প্রবেশ করতে হবে nsi.teletalk.com.bd ওয়েবসাইটে। আবেদন ফরম পূরণ করার নির্দেশনা ওয়েবসাইটের লিংকে পাওয়া যাবে। পরীক্ষার ফি জমা দিতে হবে টেলিটক মোবাইলের মাধ্যমে। ফি বাবদ সহকারী পরিচালক ও টেলিফোন ইঞ্জিনিয়ার পদে ৭০০ টাকা, ফিল্ড অফিসার পদে ৫০০ ও অন্যান্য পদে ১৫০ টাকা জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা
অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৩ ডিসেম্বর দুপুর ১২টার পর। আবেদন করা যাবে ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। ফি জমা দেওয়া যাবে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে। শেষ তারিখের জন্য অপেক্ষা না করে আগেভাগেই আবেদন করার পরামর্শ দিয়েছে নিয়োগ কর্তৃপক্ষ।

Comments

comments

Comments are closed.