প্রচ্ছদ > শিক্ষা > ভর্তি তথ্য > আইবিএতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নয়
আইবিএতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নয়

আইবিএতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নয়

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটেও (আইবিএ) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী ২০ নভেম্বর অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষায় কেবল ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় উত্তীর্ণরাই ভর্তির আবেদন করতে পারবেন।  আইবিএর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৪ সালে বা এর আগে যারা এইচএসসি পাস করেছেন তারা আর আইবিএতে ভর্তির জন্য পরীক্ষা দিতে পারবেন না।

যদিও এর আগে এধরনের কোনো নিয়ম ছিল না। যে কোনো শিক্ষাবর্ষে এইচএসসি উত্তীর্ণরা আইবিএতে ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ পেতেন। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বাতিলের প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ঘোষণা দিয়েছেন আইবিএ ভর্তিচ্ছুরা।

এছ‍াড়া বুধবার ‘সম্মিলিত ছাত্র-ছাত্রীবৃন্দ’র ব্যানারে পাঠানো এক সংবাদ এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন আইবিএ’তে ভর্তিচ্ছুকরা। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সিদ্ধান্তের কারণে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চমবারের মতো আইবিএতে ভর্তিচ্ছুকদের জন্য আত্মঘাতী। একারণে হাজার হাজার শিক্ষার্থীর লালিত স্বপ্ন ভেঙে যাবে।

Comments

comments

Comments are closed.