প্রচ্ছদ > শিক্ষা > ভর্তি তথ্য > বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ নভেম্বর
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ নভেম্বর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ নভেম্বর

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর সকাল ১০টায় ‘খ’ ইউনিট এবং বিকেল ৩টায় ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন (২৮ নভেম্বর) সকাল ১০টায় ‘ঘ’ ইউনিট এবং বিকেল ৩টায় ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সাতটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাস, বরিশাল কলেজ, মহিলা কলেজ, কমার্শিয়াল কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয় ও বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদের অধীনে ১৮টি বিভাগের ১৩০০ আসনে বিপরীতে ২৭ হাজার ৫৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছে।  প্রতিটি আসনের জন্য গড়ে ২২ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাসে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সংস্থার প্রধান ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হক। সভায় ভিসি ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য বরিশালবাসীসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

ভর্তি পরীক্ষাকেন্দ্রে সব ধরণের ইলেকট্রনিক ডিভাইস বহন নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.barisaluniv.ac.bdwww.barisaluniv.edu.bd তে পাওয়া যাবে।

Comments

comments

Comments are closed.