প্রচ্ছদ > বিনোদন > আনন্দালোকে > ২৬১ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে চারুকলা প্রদর্শনী শুরু ২৪ মে
২৬১ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে চারুকলা প্রদর্শনী শুরু ২৪ মে

২৬১ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে চারুকলা প্রদর্শনী শুরু ২৪ মে

খ্যাতিমান ২৬১ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ২০ দিনব্যাপী ২১তম জাতীয় চারুকলা প্রদর্শনী। ওইদিন বিকাল ৫টায় সময় একাডেমির জাতীয় চিত্রশালার মিলনায়তনে অনুষ্ঠিত হবে উদ্বোধনী আয়োজন।
একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী জানান, একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারি ও প্লাজায় ১৩ জুন পর্যন্ত প্রদর্শনীতে স্থান পাওয়া চিত্রকর্মগুলো রাখা হবে।
শুক্রবার ছাড়া প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। আর শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।
প্রদর্শনীতে ২৬১ জন শিল্পীর মোট ২৭৩টি শিল্পকর্ম স্থান পাচ্ছে, যার মধ্যে ১৫৮টি পেইন্টিং (তেলরং, অ্যাক্রেলিক, জলরং, গোয়াশ, ট্যাপেস্ট্রি, প্যাস্টেল, পেন্সিল ও মিশ্রমাধ্যম), ৪৯টি ভাস্কর্য (কাঠ, সিমেন্ট, পাথর, প্লাস্টার, ধাতু, সিরামিক, ফাইবার গ্লাস ও মিশ্রমাধ্যম), ৩২টি ছাপচিত্র (উডকাট, এচিং, ড্রাই পয়েন্ট, লিথোগ্রাফ, এচিং অ্যাকুয়াটিন্ট ও মিশ্রমাধ্যম), ৩১টি স্থাপনা ও ভিডিও স্থাপনা এবং তিনটি পারফরমেন্স আর্ট রয়েছে।
এবারের এ ২১তম জাতীয় চারুকলা প্রদর্শনীতে সারাদেশের ২শ’ ৬১ জন শিল্পীর মোট ২৭৩টি শিল্পকর্ম প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। এসব শিল্পীর শিল্পকর্মগুলো নির্বাচন করেন— শিল্পী হামিদুজ্জামান খান, শিল্পী কে এম এ কাইয়ুম, শিল্পী আহমদ শামসুদ্দোহা এবং শিল্পী কনক চাঁপা চাকমা। শিল্পীদের নির্বাচিত এসব শিল্পকর্মর মধ্যে- পেইন্টিং (তেলরং, অ্যাক্রেলিক, জলরং, গোয়াশ, ট্যাপেস্ট্রি, প্যাস্টেল, পেন্সিল ও মিশ্রমাধ্যম) আছে ১৫৮টি, ভাস্কর্য (কাঠ, সিমেন্ট, পাথর, প্লাস্টার, ধাতু, সিরামিক, ফাইবার গ্লাস ও মিশ্রমাধ্যম) ৪৯টি, ছাপচিত্র (কাঠ, এচিং, ড্রাই পয়েন্ট, লিথোগ্রাফ, এচিং অ্যাকুয়াটিন্ট ও মিশ্রমাধ্যম) ৩২টি, স্থাপনা ও ভিডিও স্থাপনা ৩১টি এবং পারফরমেনস আর্ট বিষয়ক ৩টি শিল্পকর্ম নির্বাচিত হয়েছে।

Comments

comments

Comments are closed.