প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > টেলিটকে বিকাশ মোবাইল ব্যাংকিং চালু
টেলিটকে বিকাশ মোবাইল ব্যাংকিং চালু

টেলিটকে বিকাশ মোবাইল ব্যাংকিং চালু

রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটকের নেটওয়ার্কে চালু হলো বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা। এখন থেকে যে কোনো টেলিটক গ্রাহক বিকাশে অ্যাকাউন্ট খুলে তার সেল ফোন ব্যবহার করে মোবাইল ব্যাংকিং সেবা উপভোগ করতে পারবেন। সোমবার (১৪ মার্চ)  থেকে এ সেবা চালু হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
সম্প্রতি রাজধানী ওয়েস্টিন হোটেলে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা  হালিম তার টেলিটক ফোনে বিকাশ-এর একটি অ্যাকাউন্ট খোলে সেবাটির উদ্বোধন করেন।
এ সময়  টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ, বিকাশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এবং ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
২০১৫ সালের ফেব্রুয়ারিতে টেলিটকের গ্রাহকদের জন্য মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস চালুর লক্ষ্যে নেটওয়ার্ক শেয়ারিং চুক্তি স্বাক্ষর করেছিল বিকাশ।
টেলিটক যুক্ত হওয়ায় বর্তমানে গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং এয়ারটেলসহ দেশের সবকটি জিএসএম মোবাইল অপারেটরের নেটওয়ার্ক ব্যবহার করে মোবাইল ব্যাংকিং সেবা দেবে বিকাশ।
টেলিটকে বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা চালুর ফলে টেলিটক গ্রাহকরা খুব সহজেই টাকা পাঠানো, আদান-প্রদান, মার্চেন্ট পেমেন্টসহ বিকাশ-এর সব সেবা উপভোগ করতে পারবেন। শিগগির টেলিটক গ্রাহকরা বিকাশ ওয়ালেট থেকে নিজের মোবাইলের ব্যাল্যান্সও রিচার্জ করতে পারবেন।
বিকাশ একটি পূর্ণাঙ্গ মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান যার মাধ্যমে  টাকা আদান-প্রদান ছাড়াও মোবাইল ব্যাল্যান্স রিচার্জ, বেতন প্রদান করার পাশাপাশি জমা টাকার উপর ইন্টারেস্ট দেওয়া হয়। বিকাশ-এর বর্তমান গ্রাহক সংখ্যা ২০ মিলিয়ন। বিকাশ-এর ১ লাখেরও বেশি এজেন্ট রয়েছেন যারা গ্রাহকদের বিনামূল্যে অ্যাকাউন্ট খোলা, ক্যাশ ইন এবং ক্যাশ আউট সেবা দিয়ে যাচ্ছে।

Comments

comments

Comments are closed.