প্রচ্ছদ > ভোজন > রেস্তোরায় সেহরি
রেস্তোরায় সেহরি

রেস্তোরায় সেহরি

কয়েক বছর ধরে রমজান মাসে রাজধানীতে বিভিন্ন রেস্তোরাঁয় গিয়ে সেহরি খাওয়ার ধুম পড়েছে। ব্যবসায়ের এমন সুযোগ কে ছাড়ে! তাইতো এই বছর বিভিন্ন রেস্তোরাঁয় রয়েছে সেহরির বাহারি আয়োজন।

গ্লোরিয়া জিন্স

এই কফি শপের গুলশান ও ধানমণ্ডি দুটি শাখাতেই মিলবে তিনটি সেহেরি প্ল্যাটার। সাড়ে ৩শ’ টাকায় পাওয়া যাবে ফিস মাঞ্চুরিয়ান উইথ মাশরুম রাইস প্ল্যাটার। মাটন রোগান জোশ উইথ বাসমতি রাইস প্ল্যাটারের দাম ৫শ’ টাকা। আর বাটার চিকেন উইথ বাসমতি রাইস প্ল্যাটার পাবেন ৫শ’ টাকায়।

এছাড়াও একই প্ল্যাটার দুইটি অর্ডার করলে আরেকটি প্ল্যাটার দেওয়া হবে বিনামূল্যে।

দ্য পিট গ্রিল

চই ঝাল।

ধানমণ্ডির এই রেস্তোরাঁয় সেহেরি সেট মেন্যু মিলবে দুটি। সেট মেন্যু ১-এ থাকবে ভাত, কালাভুনা, চানাডাল ও সালাদ। আর সেট মেন্যু ২-এ মিলবে ভাত, মেজবানি মাংস, চানাডাল ও সালাদ।

দুটি সেট মেন্যুরই দাম জনপ্রতি ৩৫১ টাকা।

দ্য ব্যাকইয়ার্ড শেফ

রেস্তোরাঁর ধানমণ্ডি শাখায় শুধু মাত্র বৃহষ্পতিবারে সেহেরি খাওয়ার ব্যাবস্থা থাকছে। এদের সেট মেন্যু দুটি। ৫৫৫ টাকার মেন্যুতে থাকবে তেরিয়াকি চিকেন, চিকেন সাসলিক, পটেটো ওয়েজেস এবং চিজ কেক। ৩৫৫ টাকার মেন্যুতে মিলবে স্পাইস বিফ প্ল্যাটার।

চাপ সামলাও

রেস্তোরাঁর বনানী এবং ধানমণ্ডি শাখায় থাকছে ২৩০ টাকায় সেহেরি প্ল্যাটার। আয়োজনে আছে ডাল, ভর্তা ও ভাজি মিলিয়ে ৫টি পদ।

চিটাগং এক্সপ্রেস

বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালের কাছে এই রেস্তোরাঁয় সেহেরি খেতে গুনতে হবে ২২০ টাকা। মিলবে ভাত, মেজবানি মাংস, পায়া, মাষকলাইয়ের ডাল। আর পায়া না নিলে খরচ হবে ১৯০ টাকা।

চিটাগং এক্সপ্রেস।

চই ঝাল

বসুন্ধরা আবাসিক এলাকায় ঢুকতে এই রেস্তোরাঁয় জনপ্রতি সাড়ে ৪শ’ টাকায় খেতে পারবেন যত খুশি তত খাবার। এতে থাকবে খাসির মাংস, গরুর মাংস, মুরগির মাংস, ভাত, লুচি, ডাল, দই, ফিরনি ও পানি।

নান্দোস

নান্দোসের সকল শাখায় রাত দশটা খেকে মিলবে ‘বাই ওয়ান গেট ওয়ান ফি’ অফার। রেগুলার মেন্যুর যেকোনো পদ কিনলে আরেকটি মিলবে বিনামূল্যে।

মর্নিং বাইটস।মর্নিং বাইটস

সেহেরিতে তিনটি সেট মেন্যু দিচ্ছে বসুন্ধরা আবাসিক এলাকার এই রেস্তোরাঁ। ১শ’ টাকার সেট মেন্যুতে পাবেন ভাত, মুরগির মাংস  এবং ডাল। গরুর মাংসের ভুনা খিচুড়ি পাবেন দেড়শ টাকায়। আর শাহিমোরগ পোলাও পাবেন ১৭০ টাকা।

সেহেরি নাইটস

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের হল তিনে কোকাকোলা এবং গ্রামীণফোন যৌথ ভাবে ঢাকা ফুডিজের সহায়তায় দুই এবং তিন জুলাই আয়োজন করছে ‘ঢাকা সেহেরি নাইটস’।

রাজধানীর ১৬টি রেস্তোরাঁ অংশগ্রহণ করছে এই আয়োজনে। প্রবেশ মূল্য ১শ’ টাকা। আর খাওয়ার খরচটা নির্ভর করবে কোন রেস্তোরাঁর স্টলে খাবেন তার উপর।

প্রবেশমূল্য থেকে শুরু করে খাওয়া ও আনুষঙ্গিক খরচের একটি অংশ দান করা হবে সুবিধাবঞ্চিত শিশু ও তাদের পরিবারকে।

আয়োজন শুরু হবে রাত দশটায়, চলবে ভোর ৪টা পর্যন্ত। গ্রামীনফোনের ওয়াওবক্স অ্যাপ ব্যবহারকারীদের জন্য থাকছে বিনামুল্যে প্রবেশ ও ফুড স্টলগুলোতে বিশেষ মূল্য ছাড়ের সুবিধা।

Comments

comments

Comments are closed.