প্রচ্ছদ > লাইফস্টাইল > টিপস > মাফলারের ফ্যাশন
মাফলারের ফ্যাশন

মাফলারের ফ্যাশন

কুয়াশাঢাকা,পাতাঝরা রাজপথ জানান দিচ্ছে শীত এসে গেছে। শীতকালে তরুণ-তরুণীদের কাছে মাফলারের বেশ কদর রয়েছে।ফ্যাশন সচেতন অনেক তরুণীরাই এই শীতে স্কার্ফের কাজটা সেরে নিচ্ছেন মাফলারে।শীতটাও কাটলো ভালোভাবে আর ফ্যাশনটাও হলো অন্যরকম। ফ্যাশন সচেতনদের জন্য মাফলারের ফ্যাশনের খোজঁখবর।

শীতের এই সময়ে ফ্যাশন হাউসগুলোয় পাওয়া যাচ্ছে নানা ডিজাইনের মাফলার। তরুণ-তরুণীরা স্কার্ফের কাজ চালাতেই মাফলারকে বেছে নিচ্ছেন।  মাফলারগুলো সাধারণত বড়, মাঝারি, ছোট এই তিন সাইজের হয়। তবে ছেলেমেয়ের জন্য কাপড় ও ডিজাইনের ক্ষেত্রে  পার্থক্য রয়েছে। ফ্যাশন হাউসগুলোর বিভিন্ন ফ্যাশনেবল মাফলারগুলো টিনেজারদের কাছে বেশ জনপ্রিয়। এসব মাফলার সুতি-উল, সুতির সঙ্গে উলের কাজ, গেঞ্জি কাপড়ের,ছেলেদের মাফলারগুলো সাধারণত উলের সাদাকালো, মেরুন ও অফহহোয়াইট কালারের। তবে টিনেজারদের ক্ষেত্রে ক্রিংকেল (কটনের) ও শিং (উলের) মাফলারগুলো খুব বেশি। প্যাঁচানো মাফলারগুলো নানা রঙের হয়ে থাকে। এ ছাড়া সুতির চেক ছাপা সুতির মধ্যে উলের কাজ, উলের এক রঙের মাফলারগুলোর কদরও কম নয়।

মাফলারের দরদাম
ছেলেদের জন্য এস্ট্যাসিতে ৫০০-৮০০ টাকায়, ডোরস মেয়েদের ৬০০-৩০০০ টাকা, ছেলেদের ১৮০০-২০০০ টাকা, ফ্রিলেন্ড ও ওয়েস্টেকসের শোরুমগুলোতে পাওয়া যাবে।

এ ছাড়া ফুটপাতেও পাওয়া যাবে। এসব মাফলার বেশির ভাগই উলের হয়ে থাকে। ডিজাইনটা হয় উলের মধ্যে স্ট্রাইপ। এক জরির কাজ এই মাফলার গুলোর দাম ৮০-৩০০ টাকার মধ্যে। নিউমার্কেটের ফুটপাত, গুলিস্তান, নুরজাহান মার্কেট, ফার্মগেট ফুটপাতসহ রাস্তার পাশের ফুটপাতগুলোয় পাওয়া যায় এসব মাফলার।

ছবিঃকালের কন্ঠ

Comments

comments

Comments are closed.