নিপুন, অভিনেত্রী

নিপুন, অভিনেত্রী

দুই ঘণ্টা হার্ড জিম করি

নিপুন, অভিনেত্রী

নিজেকে ফিট রাখেন কিভাবে?
ফিট থাকার জন্য ব্যায়ামটাই প্রধান। বাকি সব গৌণ। আগে ব্যায়াম ছাড়া সবই করতাম । কিন্তু ওজন বাড়ত। এক বছর ধরে নিয়ম করে জিমে যাচ্ছি, এখন ওজন ঠিক আছে। প্রতিদিন গুলশান ক্লাবে দুই ঘণ্টা হার্ড জিম করি। ব্যায়ামের পাশাপাশি সারা বছর ব্যালেন্স ডায়েট করি।
আকর্ষণীয় লাগার কারণ কী?
মেকআপ ছাড়া থাকতে পছন্দ করি। আমার মধ্যে কোনো প্রকার জটিলতা নেই। ফলে কাছের মানুষ আমাকে আকর্ষণীয় মনে করে।
পছন্দ-অপছন্দের খাবার?
বাঙালি খাবারই বেশি খাই, ভাত একদম ভালো লাগে না। সবচেয়ে পছন্দ থাই খাবার আইস টি। এ ছাড়া চায়নিজ ফুড, কেক ও পেস্ট্রি খেতে ভালো লাগে।
ঘুমের রুটিন?
সাধারণত সাড়ে ১২টার মধ্যে ঘুমিয়ে পড়ি আর সকাল ৮টার মধ্যে উঠি। তারপর ফ্রেশ হয়ে ছুটি জিমে। সেখান থেকেই গোসল করে সোজা শুটিং স্পটে হাজির হই।
শিডিউল মেইনটেইন করেন কিভাবে?
যদি ইচ্ছা থাকে প্রতিটি কাজ সুষ্ঠুভাবে করতে চাই, তাহলে যত কঠিনই হোক, সম্ভব। এর প্রমাণ আমি নিজেই পেয়েছি। কঠিন এবং সময় নেই ভেবে আগে জিমে যেতাম না। আর এখন এক দিন আগেই পরের দিনের কাজ গুছিয়ে রাখি। এতে সময়ও বাঁচে অনেক। এই সময় ফিটনেসের পেছনে ব্যয় করি।
নিজেকে ফিট রাখতে পারেননি এমন কখনো হয়েছে?
যখন মিডিয়ায় কাজ শুরু করি তখন ফিটনেস অনেক ভালো ছিল। মাঝখানে অলসতার কারণে ব্যায়াম থেকে দূরে ছিলাম। তখন ১০ কেজি ওজন বেড়ে গিয়েছিল। টানা এক বছর জিম আর কড়া ডায়েট করে এখন আমি পুরো ফিট।
নিয়মিত ওজন মাপান?
প্রতিদিন একবার করে ওজন মাপাই। নিয়মিত ওজনের অবস্থা দেখি আর ব্যায়াম ও খাবারের প্রতি আরো সচেতন হই।
অবসর কাটান কিভাবে?
সিনেমা দেখি আর গান শুনি। এ সময় নিজের শরীরের প্রতি যত্ন নেওয়ার বাড়তি সুযোগ পাই। অবসরে নিজেকে পরবর্তী কাজের জন্য তৈরি করি।
গ্রন্থনা : মাসিদ রণ
প্রোফাইল
পুরো নাম : নাসরীন আক্তার
ডাকনাম : নিপুন
উচ্চতা : পাঁচ ফুট চার ইঞ্চি
ওজন : ৫৫ কেজি
জন্মদিন : ৯ জুন

Comments

comments

Comments are closed.