প্রচ্ছদ > লাইফস্টাইল > তারকার ফিটনেস > চম্পা, চিত্রনায়িকা
চম্পা, চিত্রনায়িকা

চম্পা, চিত্রনায়িকা

বয়স আমাকে ছুঁতে পারেনি

চম্পা, চিত্রনায়িকা

নিজেকে ফিট রাখেন কিভাবে?
ছোটবেলা থেকেই আমি দুশ্চিন্তামুক্ত মানুষ। সব পরিবেশে নিজেকে মানিয়ে নিতে চেষ্টা করি। সেই সঙ্গে পরিমিত খাওয়া, ঘুমানো, ব্যায়াম নিয়মিত করি। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ব্যায়ামের পাশাপাশি এক ঘণ্টা করে হাঁটছি। খাবার তালিকা থেকে অতিরিক্ত তেল-মসলা, চিনি ও কার্বোহাইড্রেট বাদ দিয়েছি। এসব কিছু মিলিয়ে আমি এখনো সম্পূর্ণ ফিট।

নিজেকে আকর্ষণীয় লাগার কারণ কী?
বয়স আমাকে ছুঁতে পারেনি। এখনো নানা ধরনের চরিত্রে অভিনয় করছি। এমন অনেক চরিত্র আছে, যাতে আমার বয়সী কাউকে কল্পনাও করা যায় না। কিন্তু আমি অবলীলায় সেসব চরিত্রে অভিনয় করছি। আসলে মোটা হইনি বলেই সম্ভব হয়েছে। এটাই হয়তো আমার আকর্ষণ।

নিজেকে ফিট রাখতে পারেননি এমন কখনো হয়েছে?
যখন সারা বছরই অভিনয়ে ব্যস্ত থাকতাম তখন নিয়ম করে ফিটনেসের জন্য তেমন কিছু করতে পারিনি। পার পেয়েছি বয়সটা অনুকূলে ছিল। কিন্তু এই বয়সে তেমন করলে ম্যাজিকের মতো সব ঠিকঠাক থাকবে না। এটা বুঝি বলেই নিজের জন্য সময় রেখেছি। এখন আমি সপ্তাহে দু-তিন দিন কাজ করি, বাকি নিজের জন্য। তার পরও মাঝেমধ্যে মনে হয় আর একটু ফিট থাকলে ভালো হতো। কয়েক দিন আগে একটি নতুন ছবির শুটিং করতে গিয়ে দেখলাম, আদিবাসী চরিত্রের জন্য আরেকটু ফিট থাকলে বেশি বিশ্বাসযোগ্য হতো।

ঘুমের রুটিন কী?
চিন্তামুক্ত থাকি, তাই ঘুম খুব ভালো হয়। অভ্যাসগত কারণে দেরি করে ঘুমাই। সাড়ে ১২টার মধ্যে শুয়ে পড়ি আবার কাজ থাকলে ৭টায় উঠে পড়ি। কাজ না থাকলে সকাল ৯টায় ঘুম থেকে উঠি।

সময়, স্বাস্থ্য ও কাজের সমন্বয় করেন কিভাবে?
নিয়মিত রুটিন মেনে চলি। তবে কাজের ক্ষেত্রে নো কম্প্রোমাইজ। কাজটা হোক মিডিয়ার, ব্যক্তিগত বা সামাজিক_প্রতি ক্ষেত্রেই শতভাগ সৎ থাকি। এ একটি কারণেই ফিটনেস ও সময়ানুবর্তিতা দুটোই নিজের মধ্যে ধারণ করেছি। আর ইদানীং খুব মানসম্মত কাজের ওপর জোর দিয়েছি বলে ব্যস্ততা কমেছে। তাই সঠিক সমন্বয় আপনিই হয়ে যাচ্ছে।

পছন্দ-অপছন্দের খাবার কী?
কচি ডাবের সর আমার সবচেয়ে পছন্দের খাবার। গরম ভাতের সঙ্গে নানা পদের ভর্তা ভীষণ পছন্দ। এ ছাড়া ভুট্টার অন্ধভক্ত। অপছন্দ বাইন মাছ। এটা রান্না করতে দেখলে আমি পাত্রসহ তা ফেলে দিই। আমার বাড়িতে বাইন মাছ নিষিদ্ধ।

নিয়মিত ওজন মাপান?
প্রতিবছর একবার চেকআপ করাই। ফলাফল অনুযায়ী সারা বছর চলি। ১৫ দিন অন্তর ওজন মাপাই। কারণ এক পক্ষকালের মধ্যেই একজন ব্যক্তির ওজন বাড়া বা কমার পরিমাণ বোঝা যায়।

অবসর কাটান কিভাবে?
নিজেকে সময় দিই, সংসার গোছাই ও বাগান করি। অবসরে বড় দুই বোন সুচন্দা ও ববিতা আপার সঙ্গে ঘুরতে বের হই। মাটির চুলায় রান্না করে পিকনিক করা আমাদের অবসরের অন্যতম সঙ্গী।
প্রোফাইল
পুরো নাম : গুলশান আক্তার চম্পা
উচ্চতা : ৫ ফুট ৫ ইঞ্চি
ওজন : ৬৪ কেজি
জন্ম তারিখ : ৫ জানুয়ারি

 

গ্রন্থনা : মাসিদ রণ

Comments

comments

Comments are closed.