প্রচ্ছদ > স্বাস্থ্য > হেলথ টিপস > ফল খেয়ে ওজন কমান
ফল খেয়ে ওজন কমান

ফল খেয়ে ওজন কমান

ফলে আছে অনেক রকম ভিটামিন, পানি ও ফাইবার। জেনে নিন ওজন কমানো ফলগুলো কী কী-

আপেল
আপেলের পেকটিন ফাইবার ক্ষুধা দূর করে ও ওজন কমায়। ভারী খাবার খাওয়ার আধ ঘণ্টা আগে একটা আপেল খেয়ে নিন।
তরমুজ
কোষ্ঠকাঠিন্য দূর ও ওজন কমাতে সাহায্য করে তরমুজ। প্রতিদিন এক টুকরো তরমুজ খেলে শরীরে পানির ঘাটতি অনেকটা কাটবে।
লেবু
লেবুতে আছে ভিটামিন ‘সি’ ও সাইট্রিক এসিড, যা ওবেসিটির পরিমাণ কমায়।
নারিকেল
পাকস্থলীতে বিপাকের হার বাড়িয়ে রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ করে নারিকেল। ফলে ওজন নিয়ন্ত্রণে রাখতে সুবিধা হয়।
বেদানা
বেদানা দেহে লো ডেনসিটি লাইপো-প্রোটিনের হার কমায়। ফলে ক্ষুধা কম অনুভূত হয়।
পেঁপে
পেঁপে রক্তে শর্করার পরিমাণ কমিয়ে দেয়। আর রক্তে শর্করা ওবেসিটির লক্ষণ।
কমলালেবু
কমলালেবুতে প্রচুর পরিমাণে পানি, ভিটামিন ‘ও’ ফাইবার থাকে। কোষ্ঠকাঠিন্য দূর করে। ফলে শরীরের ওজন নিয়ন্ত্রণে থাকে।

Comments

comments

Comments are closed.