প্রচ্ছদ > নোটিশ বোর্ড > শুভ জন্মদিন আরাফাত শাহরিয়ার
শুভ জন্মদিন আরাফাত শাহরিয়ার

শুভ জন্মদিন আরাফাত শাহরিয়ার

দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সাব-এডিটর এবং জনপ্রিয় তথ্যবহুল ওয়েবপোর্টাল ইনফোপিডিয়ার প্রতিষ্ঠাতা সম্পাদক আরাফাত শাহরিয়ারের জন্মদিন আজ ৩০ জুন।

১৯৮৫ সালের এই দিনে জামালপুর জেলার সরিষাবাড়ীতে তিনি জন্মগ্রহণ করেন। তাঁর বাবা এম এ কুদ্দুস সরকার অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও মা ‘রত্নগর্ভা’ পুরস্কারপ্রাপ্ত মহীয়সী নারী আমিনা খাতুন।

আরাফাত শাহরিয়ারের দুরন্ত শৈশব-কৈশোর কেটেছে সরিষাবাড়ীর আলোছায়ামাখা এক গ্রামে। ছাত্রাবস্থা থেকেই সাংবাদিকতার প্রতি তাঁর ঝোঁক ছিল। শুরুটা হয়েছিল বিভিন্ন জাতীয় দৈনিকে লেখালেখির মধ্য দিয়ে। এর পর ধারাবাহিকভাবে প্রথম আলো, যুগান্তর, জনকণ্ঠ, ভোরের কাগজ, নয়া দিগন্তসহ অনেক জাতীয় দৈনিকে তার লেখা প্রকাশিত হয়। এ ছাড়া দশম শ্রেণিতে পড়া অবস্থাতেই প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ ‘বজ্রকণ্ঠ’।

ক্যারিয়ার বিষয়ক তৃতীয় বই ''ওপরে ওঠার সিড়ির'' মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ, জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও আরাফাত শাহরিয়ার

ক্যারিয়ার বিষয়ক তৃতীয় বই ”ওপরে ওঠার সিড়ির” মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ, জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও আরাফাত শাহরিয়ার

সরিষাবাড়ী আর ডি এম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সরিষাবাড়ী আর ইউ টি কলেজ থেকে শেষ করেছেন উচ্চ মাধ্যমিক পর্ব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন এ তরুণ সাংবাদিক ও লেখক। একই সঙ্গে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা করেছেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) থেকে।

এ পর্যন্ত তার ক্যারিয়ার বিষয়ক তিনটি বই ‘ওপরে ওঠার সিঁড়ি’, ‘চাকরিই আপনাকে খুঁজবে’ ও ‘নিজেই গড়ুন নিজের ক্যারিয়ার’ প্রকাশিত হয়েছে।

বর্তমানে তিনি কালের কণ্ঠের শিক্ষা এবং ক্যারিয়ার বিভাগের বিভাগীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা সাব-এডিটরস কাউন্সিল ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষাবিদ, কথা সাহিত্যিক অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ স্যারের সাথে আরাফাত শাহরিয়ার

বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষাবিদ, কথা সাহিত্যিক অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ স্যারের সাথে আরাফাত শাহরিয়ার

২০১৩ সাল থেকে তিনি তথ্যভিত্তিক পূর্ণাঙ্গ বাংলা ওয়েব পোর্টাল ‘ইনফোপিডিয়া’র (www.infopedia.com.bd) প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে কাজ করছেন। ইনফোপিডিয়ার মাধ্যমে মানুষের হাতের নাগালে দরকারি তথ্য পৌছেঁ দেয়ার জন্য তিনি সবসময় কাজে করে যাচ্ছেন।

সংবিধান প্রণেতা ও প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন ও আরাফাত শাহরিয়ার

সংবিধান প্রণেতা ও প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন ও আরাফাত শাহরিয়ার

আরাফাত শাহরিয়ার বলেন, প্রকৃতির সবুজ রং তার প্রিয়। প্রিয় ফুল কৃষ্ণচূড়া। পছন্দ করেন কবিতা পড়তে, বৃষ্টির শব্দ শুনতে। অবসর কাটে বই পড়ে, সিনেমা দেখে।

জন্মদিনে ইনফোপিডিয়া পরিবারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা।

Comments

comments

Comments are closed.