প্রচ্ছদ > খেলা > বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: কোথায় কোন ম্যাচ?
বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: কোথায় কোন ম্যাচ?

বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: কোথায় কোন ম্যাচ?

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশ আসর শুরু হবে আগামী ২৩ জানুয়ারি। এ আসর বসছে বাংলাদেশে। ফাইনাল ম্যাচ হবে ১৪ ফেব্রুয়ারি। ফাইনালের জন্য থাকছে রিজার্ভ ডে। ১৬ দলের টুর্নামেন্টে ম্যাচ হবে মোট ৪৮টি। টুর্নামেন্ট শুরুর আগে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ আছে আরও ১৬টি। দেশের ৮টি মাঠে হবে আগামী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ। ফাইনাল হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিসিবির গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিজ সিনিয়র ন্যাশনাল ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন জানান, সূচি বিস্তারিত প্রস্তুত হয়ে গেছে। বাকি কেবল আনুষ্ঠানিক ঘোষণার। সব মিলিয়ে ৬৪টি ম্যাচ ও ১৩০টি অনুশীলন সেশন। বলা চলে বিশাল এক কর্মজজ্ঞ। চাহিদা অনুয়ায়ী স্টেডিয়াম ও মাঠও প্রস্তুত রাখছে বিসিবি। মিরপুর ও ফতুল্লা এবং চট্টগ্রাম-কক্সবাজার-সিলেটের দুটি করে মাঠে হবে মূল টুর্নামেন্টের ম্যাচগুলো।

টুর্নামেন্টে সবচেয়ে বেশি ম্যাচ হবে কক্সবাজারে। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট কমপ্লেক্সের এক নম্বর মাঠে হবে ৯টি ম্যাচ, ২ নম্বর মাঠে ৮টি। কক্সবাজারে এক পর্যায়ে একসঙ্গে থাকবে ৮টি দল। মূল দুই মাঠের বাইরে তাই অনুশীলনের জন্য নতুন করে প্রস্তুত করা হয়েছে আরেকটি মাঠ।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ৪টি ম্যাচ, এমএ আজিজ স্টেডিয়ামে ৩টি। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ৩টি, জেলা স্টেডিয়ামে ২টি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে ৯টি ম্যাচ, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১০টি। বাংলাদেশ দলের গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে চট্টগ্রাম ও কক্সবাজারে।

প্রস্তুতি ম্যাচ হবে বিকেএসপিতে ৮টি, ফতুল্লার মূল মাঠে ২টি, আউটার স্টেডিয়ামে ২টি, চট্টগ্রামে এম এ আজিজ ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২টি করে।

ওই সময় বাংলাদেশে সফরে থাকবে জিম্বাবুয়ে জাতীয় দলও। আগামী ১২ জানুয়ারি পূর্ণাঙ্গ সফরে ঢাকায় পা রাখার কথা জিম্বাবুয়ের। খেলার কথা ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি। ম্যাচ দু-একটি কমার সম্ভাবনাও অবশ্য আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলোর সঙ্গে সমন্বয় করেই জিম্বাবুয়ে-বাংলাদেশ সিরিজের ম্যাচগুলোর ভেন্যু ঠিক হবে।

 

Comments

comments

Comments are closed.