প্রচ্ছদ > পরিবহন > ঢাকা-বরিশাল রুটে বিমান ফের উড়বে ৮ এপ্রিল থেকে
ঢাকা-বরিশাল রুটে বিমান ফের উড়বে ৮ এপ্রিল থেকে

ঢাকা-বরিশাল রুটে বিমান ফের উড়বে ৮ এপ্রিল থেকে

ঢাকা-বরিশাল রুটে আগামী ৮ এপ্রিল থেকে আবার বিমান চলাচল শুরু হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস সপ্তাহে দুই দিন এই রুটে যাত্রী পরিবহন করবে। এ উপলক্ষে বরিশাল বিমানবন্দরের ট্রাফিক ও নেটওয়ার্কিং সিস্টেমের উন্নয়নের কাজ করছে কর্তৃপক্ষ। বন্দরের অন্যান্য সংস্কারকাজও শেষ পর্যায়ে।
বরিশাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, ৭৬ আসনের একটি ড্যাশ-৮ কিউ ৪০০ নেক্সট জেনারেশন উড়োজাহাজ দিয়ে প্রতি রবি ও বৃহস্পতিবার ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকা থেকে বিকেল ৪টায় ছেড়ে বরিশালে আসবে ৪টা ৩০ মিনিটে। অন্যদিকে বরিশাল থেকে ৪টা ৫৫ মিনিটে ছেড়ে ঢাকা পৌঁছবে ৫টা ২৫ মিনিটে।
আগামী ১ এপ্রিল থেকে বিমান বাংলাদেশ বরিশাল অফিস থেকে টিকিট বুকিং দেওয়া হবে। পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অফিশিয়াল ওয়েবসাইট থেকেও যাত্রীরা টিকিট কিনতে পারবে।
৮ এপ্রিল থেকে ঢাকা-বরিশাল রুটে বিমান বাংলাদেশ সার্ভিস চালু করার জন্য বিমানবন্দরের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সচল রাখা হয়েছে বিমানবন্দরের নেভিগেশন বাতি।
টমি ক্লাস তিন হাজার টাকা, কুইন ক্লাস সাড়ে তিন হাজার টাকা ও সুপার ক্লাস চার হাজার টাকা বিমানের ভাড়া নির্ধারণ করা হয়েছে।
১৯৯৩ সালে প্রায় ৪২ কোটি টাকা ব্যয়ে বরিশাল বিমানবন্দর নির্মাণ করা হয়। ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর ঢাকা-বরিশাল আকাশপথে জাতীয় পতাকাবাহী বিমান চলাচলের মাধ্যমে যাত্রা শুরু হয় বিমানের। ২০০৬ সালের শেষের দিকে লোকসানের অজুহাত দেখিয়ে বন্ধ করে দেওয়া হয় রাষ্ট্রীয় বিমান চলাচল।
এরপর ২০০৮ সালের ২৮ সেপ্টেম্বরে চালু হয় বেসরকারি ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট। তাও ২০০৯ সালের মে মাসে বন্ধ করে দেওয়া হয়। এরপর ২০১২ সালে ইউনাইটেড এয়ারের ফ্লাইট আবার চালু করা হলেও ২০১৪ সালের প্রথম দিকে একেবারেই বন্ধ হয়ে যায়।

Comments

comments

Comments are closed.