প্রচ্ছদ > পরিবহন > অনলাইনে টিকেট > ঈদের অগ্রিম ট্রেন টিকিট বিক্রি শুরু ১৫ সেপ্টেম্বর
ঈদের অগ্রিম ট্রেন টিকিট বিক্রি শুরু ১৫ সেপ্টেম্বর

ঈদের অগ্রিম ট্রেন টিকিট বিক্রি শুরু ১৫ সেপ্টেম্বর

আসন্ন পবিত্র ঈদুল আজহায় রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। এ ছাড়া ফিরতি টিকিট বিক্রি ২৩ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হবে এবং একজন যাত্রীকে সর্বাধিক চারটি টিকিট দেয়া হবে।
ঈদের আগে তিনদিন ও ঈদের পর সাতদিন ৫ জোড়া, ঈদের দিন শোলাকিয়া স্পেশাল ২ জোড়াসহ মোট সাত জোড়া বিশেষ ট্রেন চালু করা হবে। এ ট্রেনগুলো ঢাকা-দেওয়ানগঞ্জ, চট্টগ্রাম-চাঁদপুর, পার্বতীপুর-ঢাকা, ঢাকা-খুলনা, ভৈরব-কিশোরগঞ্জ, ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে চলবে।
ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদের আগে অগ্রিম টিকিট বিক্রির কর্মসূচি তুলে ধরে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘২০, ২১ ও ২২ সেপ্টেম্বরের যাত্রার টিকিট পাওয়া যাবে ১৫, ১৬ ও ১৭ সেপ্টেম্বর। এ ছাড়া ২৩ ও ২৪ সেপ্টেম্বরের রেলের টিকিট পাওয়া যাবে ১৮ ও ১৯ সেপ্টেম্বর।
ঈদের পর রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় অগ্রিম বিক্রির সূচিতে মুজিবুল হক বলেন, ২৭, ২৮, ২৯, ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবরের যাত্রার টিকিট পাওয়া যাবে ২৩, ২৪, ২৫, ২৬ ও ২৭ সেপ্টেম্বর।
বর্তমানে রেলওয়েতে দৈনিক ৮৮৬টি যাত্রীবাহী কোচ থাকে জানিয়ে রেলমন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষে বহরে আরও ১৩৮টি কোচ যুক্ত হবে। বর্তমানে দৈনিক ১৯৯টি ইঞ্জিন সরবরাহ করা হলেও ঈদ উপলক্ষে আরও ২৫টি ইঞ্জিন সরবরাহ করা হবে।
স্বাভাবিক অবস্থায় প্রতিদিন সারা দেশে ১ লাখ ৮০ হাজার টিকিট ইস্যু করা হয় জানিয়ে মুজিবুল হক বলেন, ঈদ মৌসুমে অতিরিক্ত চাপ মোকাবিলায় প্রতিদিন আড়াই লাখ টিকিট বিক্রি করা হবে।
ট্রেনের সিডিউল বিপর্যয় রোধে সতর্ক রয়েছেন জানিয়ে তিনি বলেন, এবারও ঈদে ট্রেন চলাচল নির্বিঘ্ন করতে রেলের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। যাত্রী নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। র‌্যাব, পুলিশ, বিজিবি ছাড়াও রেলওয়ের দু’টি নিরাপত্তা বাহিনী (জিআরপি, আরএনবি) যাত্রীদের নিরাপত্তায় সার্বক্ষণিক কাজ করবে। এ ছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

Eid ul Azha Train Ticket

 

 

Comments

comments

Comments are closed.