প্রচ্ছদ > পরিবহন > ঈদে বিআরটিসির বাসের অগ্রিম টিকিট ১৬ সেপ্টেম্বর থেকে
ঈদে বিআরটিসির বাসের অগ্রিম টিকিট ১৬ সেপ্টেম্বর থেকে

ঈদে বিআরটিসির বাসের অগ্রিম টিকিট ১৬ সেপ্টেম্বর থেকে

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সারাদেশে স্পেশাল বাস সার্ভিস পরিচালনা করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ১৬ সেপ্টেম্বর থেকে বিআরটিসি’র সকল ডিপো থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ঈদে বিআরটিসি’র মোট ১০৪৩টি গাড়ি সারাদেশে চলবে। অতিরিক্তি ৫০২টি গাড়ি ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যাবে এবং আরও ৬১টি গাড়ি রিজার্ভ থাকবে।

তিনি বলেন, ২২-২৮ সেপ্টেম্বর পর্যন্ত ৭ দিন এলেনবাড়িতে বিআরটিএর’র সদর দফতরে ২৪ ঘণ্টাব্যাপী নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে। ঈদ উপলক্ষে ঢাকায় আসা-যাওয়ার পথে যানবাহনের চাপ কমাতে ২টি বিকল্প সড়ক চালু হয়েছে।

এর একটি হাতিরঝিল-রামপুরা-শেখের জায়গা-আমুলিয়া-ডেমরা-সুলতানা কামাল সেতু। অপরটি মিরপুর বাজার-ধৌউর-বিরুলিয়া-আশুলিয়া। ছোট ছোট যানবাহনের মালিকদের বিকল্প এ সড়ক দুটি ব্যবহারের অনুরোধ জানান মন্ত্রী।

মন্ত্রী জানান, ঈদকে কেন্দ্র করে আগামী ২২ থেকে ৩০ সেপ্টেম্বর মোট ৯ দিন সিএনজি স্টেশনগুলো সার্বক্ষণিক খোলা থাকবে। এ বিষয়ে ইতোমধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

Comments

comments

Comments are closed.