প্রচ্ছদ > পরিবহন > লঞ্চ সার্ভিস > উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেত
উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেত

উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেত

দেশের চার সমুদ্রবন্দর চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রায় এবং নৌ বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঝড়ের কারণে উপকূলীয় ৩ নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর। আজ বৃহস্পতিবার এক বিশেষ বুলেটিনে এ সতর্কতা জারি করা হয়।

বুলেটিনে বন্দরে অবস্থানকারী নৌযানগুলোকে নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। সাগরে অবস্থানকারী মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি অবস্থানের পরামর্শ দেওয়া হয়েছে।

কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চাঁদপুর, বরগুনা, ভোলা, পটুয়াখালী, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বাগেরহাট, খুলনা এবং সাতক্ষীরার উপকূলীয় এলাকায় স্বাভাবিক জোয়ারের চেয়ে এক থেকে দুই ফুট বেশি জলোচ্ছ্বাস হতে পারে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় মৌসুমি লঘুচাপ অবস্থান করছে। সেসঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়া অব্যাহত থাকতে পারে।

Comments

comments

Comments are closed.