প্রচ্ছদ > তথ্যপ্রযুক্তি > অ্যাপস > স্মার্টফোনকে কাজের উপযোগী করতে ১৩টি অ্যাপ
স্মার্টফোনকে কাজের উপযোগী করতে ১৩টি অ্যাপ

স্মার্টফোনকে কাজের উপযোগী করতে ১৩টি অ্যাপ

আধুনিক স্মার্টফোনের অ্যাপসের কোনো শেষ নেই। এগুলোর ব্যবহার আপনার জীবনটাকে অনেক মজার ও সহজ করে দিতে পারে। বিশেষ করে ইউটিলিটি অ্যাপগুলো আপনার যাবতীয় প্রয়োজন মেটাতে পারে। বিশাল সমুদ্র থেকে এখানে এমন ১৩টি অ্যাপের সন্ধান দিচ্ছেন বিজ্ঞানীরা যার মাধ্যমে দারুণ কিছু সুবিধা ভোগ করতে পারবেন।
১. অন্ধকারে ছেয়ে আসা আকাশ বৃষ্টি বা তুষারপাতের খবর দিতে পারে। ৩.৯৯ ডলারে আইওএস সিস্টেমে এই অ্যাপটি পেতে পারেন যা এমন আকাশ কখন বর্ষণ করবে তা সঠিকভাবে জানিয়ে দেয়।
২. লেভেল মানি অ্যাপটি আপনাকে সংযুক্ত করবে ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে। আর জানিয়ে দেবে আজ কত টাকা খরচ করতে পারবেন। মাসের খরচ, সঞ্চয় এবং অন্যান্য হিসাবও জানিয়ে দেবে অ্যাপটি।
৩. ফ্লাইক্লিনারস অ্যাপটি আপনার লন্ড্রিতে দেওয়ার কাপড় তোলা ও দিয়ে আসা মনে করিয়ে দেবে।
৪. স্কাই গাইড এক চমৎকার জ্যোর্তিবিজ্ঞানের অ্যাপ। এর কম্পাস আপনাকে দিকে নির্দেশনা দেবে। আইওএস অপারেটিংয়ে এর দাম পড়বে ১.৯৯ ডলার।
৫. ভেনমো অ্যাপের মাধ্যমে স্মার্টফোন থেকেই দ্রুত এবং নিরাপত্তার সঙ্গে যেকোনো পেমেন্ট দিতে পারবেন।
৬. ১ পাসওয়ার্ড এবং লাস্টপাস অ্যাপ থাকলে আপনাকে কোনদিন আর পাসওয়ার্ড মুখস্থ রাখার ঝামেলা করতে হবে না। এই অ্যাপটি চালু রাখতে শুধুমাত্র একটি মাস্টার পাসওয়ার্ড মনে রাখতে হবে। অ্যাপটি অ্যান্ড্রয়েড ও আইওএস-এ রয়েছে।
৭. টাইমফুল লার্ন এর মাধ্যমে নিজের বদ অভ্যাসগুলোকে বদলে ফেলতে পারবেন। এটি একটি দারুণ ক্যালেন্ডার অ্যাপ।
৮. ইয়াহু ওয়েদার অ্যাপটি সবচেয়ে ভালো মানের অ্যাপ বলেই মনে হয়। এটি ইতিমধ্যে পুরস্কার বাগিয়ে নিয়েছেন। এতে গেসচারসহ যে এলাকায় রয়েছেন সেই এলাকার ছবি প্রদর্শনের ব্যবস্থা রয়েছে।
৯. স্কয়ার অ্যাপটির মাধ্যমে যখন-তখন ক্রেডিট কার্ডের পেমেন্ট নেবে। ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়ানোর ঝক্কি সামলাতে এই অ্যাপটি দারুণ কাজ দেবে। এটি ক্রেডিট কার্ড প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরাসরি কাজ করে। অর্থের লেনদেনে এটি ২.৭৫ শতাংশ ফি কেটে নেবে।
১০. ইনস্ট্যাগ্রামের হাইপারল্যাপস আপনার জন্য একটি দারুণ টাইম ল্যাপস ভিডিও তৈরি করে দেবে।
১১. স্কাইপে এখনো ভিডিও ও মেসেজের জন্য সবচেয়ে জনপ্রিয় অ্যাপ। এটি কয়েকটি কাজের একটি প্লাটফর্ম হিসাবে কাজ করে।
১২. গুগল ক্রোম বিদ্যুৎগতির একটি ব্রাউজার। সহজে অ্যান্ড্রয়েড ও আইওএস-এ ব্যবহার করতে পারেন।
১৩. হিউমিন অ্যাপটি আপনার ভৃত্যের মতো কাজ করে দেবে। কখন কী করতে হবে তার সবই অ্যাপটি জানিয়ে দেবে। সূত্র : বিজনেস ইনসাইডার

Comments

comments

Comments are closed.