প্রচ্ছদ > তথ্যপ্রযুক্তি > ভারতের বাজারে জিওমি রিদমি নোট
ভারতের বাজারে জিওমি রিদমি নোট

ভারতের বাজারে জিওমি রিদমি নোট

চীনের হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওমির ভাইস প্রেসিডেন্ট (ইন্টারন্যাশনাল অপারেশন) হুগো বাররা অক্টোবরে জানিয়েছিলেন, আগামী দু’মাসের মধ্যে ভারতের বাজারে ছাড়া হবে রিদমি নোট। তবে হ্যান্ডসেটটি ছাড়ার প্রক্রিয়া বর্তমানে বেশ জোরাশোরে এগুচ্ছে।
বৃহস্পতিবার (১৩ নভেম্বর) ফেসবুক পেজে বাররা লেখেন, ইন্দোনেশিয়ার বাজারে রিদমি নোট ছাড়ার ৪০ সেকেন্ডের মধ্যে স্টক (১০ হাজার) শেষ হয়ে যায়। শিগরগিরই এটি ভারতের বাজরে ছাড়া হবে, লেখেন তিনি।
তবে ঠিক কবে নাগাদ হ্যান্ডসেটটি ভারতের বাজারে ছাড়া হবে সে বিষয়ে কিছু জানাননি বাররা।
এছাড়া আগামী কয়েকদিনে মধ্যে জিওমি ভারতের বাজারে ত‍াদের পরবর্তী স্মার্টফোন এমআই৪ ছাড়তে যাচ্ছে। হ্যান্ডসেটটি ছাড়ার বিষয়ে এর আগে বাররা বলেন, নির্দিষ্ট করে কোনো তারিখের কথা বলতে পারছিনা। তবে ডিসেম্বরের শেষ বা জানুয়ারির প্রথম নাগাদ এটি ভারতের বাজারে ছাড়া হবে।
৫.৫ ইঞ্চি পর্দার রিদমি নোটের অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের ৪.৩ জেলিবিন ভার্সন। ১.৭ গিগাহার্জ অক্টাকোর প্রসেসরের রিদমি নোটের র‌্যাম ২ জিবি।
১৩ মেগাপিক্সেল মূল ক্যামেরার সঙ্গে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশ। আর এর ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল। হ্যান্ডসেটটির অভ্যন্তরীণ ধারণক্ষমতা ৮ জিবি। যা ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
হ্যান্ডসেটটির ব্যাটারির ধারণক্ষমতা তিন হাজার একশ এমএএইচ। তবে এর মূল্য কত হতে পারে সে বিষয়ে কিছু জানা যায়নি।

Comments

comments

Comments are closed.