টম ক্রুজ

টম ক্রুজ

www.tomcruise.com

হলিউড সুপারস্টার টম ক্রুজ। ১৯৮১ সালে ‘এন্ডলেস লাভ’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করে হলিউডে অভিষিক্ত হন টম। তারপর আরো কয়েকটি ছবিতে অভিনয় করলেও সফলতা আসে পাঁচ বছর পর। ১৯৮৬ সালে মুক্তি পাওয়া ‘টপ গান’ দিয়ে রাতারাতি তারকা খ্যাতি পান টম ক্রুজ। তিন দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন তিনি। পেয়েছেন অনেক স্বীকৃতি। অস্কারের জন্য তিনবার মনোনয়ন পাওয়ার পাশাপাশি গোল্ডন গ্লোব অ্যাওয়ার্ডও জিতেছেন তিনবার। টম ক্রুজ সম্পর্কে আরো জানতে ঘুরে আসুন তাঁর অফিশিয়াল সাইট : www.tomcruise.com
ওয়েবসাইটটি খুলতেই টম ক্রুজ স্বাক্ষরিত একটি আবেগঘন লেখা ভিজিটরকে স্বাগত জানাবে। এর ওপরেই রয়েছে টমকে প্রথমবারের মতো তারকা খ্যাতি পাইয়ে দেওয়া ‘টপ গান’-এর ২৫ বছর পূর্তি নিয়ে বিশেষ একটি লিংক। তারও ওপরে আছে ওয়েবসাইটির মেন্যু বার।
ক্লিক করলেই পাওয়া যাবে টম ক্রুজ অভিনীত সবকটি ছবির তালিকা। পছন্দের ছবির ওপর ক্লিক করলেই চলে আসবে নতুন একটি পেইজ। এখানে থাকছে ছবিটি ট্রেইলার, স্থির আলোকচিত্র এবং কাহিনী সংক্ষেপ। এ ছাড়া নিচের দিকে রাখা আছে এই ছবিটির অফিশিয়াল ওয়েবসাইটের লিংক।
এই অভিনেতার অভিনয় জীবন, ব্যক্তিজীবন, পারিবারিক জীবন এবং তাঁর ছবি প্রযোজনার নানা অনুষঙ্গ নিয়ে সাজানো হয়েছে ইরড়মৎধঢ়যু ট্যাবটি। ভক্তরা এই ট্যাব ঘুরে জেনে নিতে পারেন প্রিয় অভিনেতার জীবনের নানা অজানা দিক।
প্রিয় অভিনেতার আলোকচিত্র দেখতে চাইলে ঘুরে আসতে পারেন ধেষষবৎু ট্যাব। এখানে রাখা আছে টম ক্রুজের বিভিন্ন ফটোসেশনের নির্বাচিত আলোকচিত্র। তবে ডাউনলোড করার কোনো সুযোগ পাচ্ছেন না। কারণ আলোকচিত্রগুলো ফ্ল্যাশের মাধ্যমে প্রদর্শিত করা হয়েছে।
এই ওয়েবসাইটের নতুন সংযোজন ব্লগ। টম ক্রুজের সাক্ষাৎকার, তাঁর ছবি নিয়ে আলোচনা, তাঁর প্রতিক্রিয়া ইত্যাদি বিষয় নিয়ে এই ব্লগটি করা হয়েছে। এখানে প্রকাশিত সব লেখাই যে কেউ নিবন্ধন ছাড়াই পড়ার সুযোগ পাবেন। তবে কেউ যদি নতুন পোস্টটি সাইট ভিজিট না করেই পেতে চান সে ক্ষেত্রে নিবন্ধন করে নিতে হবে। নিবন্ধন সবার জন্য উন্মুক্ত। বছর ধরে টম ক্রুজ অভিনীত ছবিগুলো নিয়ে তৈরি করা হয়েছে ঞরসবষরহব ট্যাবটি। এখানে প্রদর্শিত ছবিগুলোর থাম্বলেইনের সঙ্গেই ছবির নাম ও মুক্তির তারিখ উল্লেখ করা আছে। ছবির ওপর মাউসপয়েন্টার নিয়ে গেলেই লিংকটি সক্রিয় হয়ে উঠবে। আর ক্লিক করলে পাওয়া যাবে ওই ছবিতে টম ক্রুজের ভূমিকা, চলচ্চিত্রটির পরিচালকসহ আরো নানা তথ্য। এ ছাড়া থাকছে ফেইসবুক, টুইটারসহ নানা সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোয় বিষয়টি শেয়ার করার সরাসরি লিংক।
ফেইসবুক আর টুইটারেও নিয়মিত টুম ক্রুজ। প্রিয় অভিনেতার ফেইসবুক কিংবা টুইটার নেটওয়ার্কে নিজেকে যুক্ত করতে প্রথমে আপনার নিজের অ্যাকাউন্টটি লগ-ইন করুন। এরপর টম ক্রুজের ওয়েবসাইট থেকে সরাসরি ফেইসবুক ও টুইটার লোগোতে ক্লিক করলেই আপনি যুক্ত হয়ে যাবেন প্রিয় তারকার নেটওয়ার্কে।

Comments

comments

Comments are closed.