প্রচ্ছদ > পরিবহন > অনলাইনে টিকেট > অনলাইনে বিমানের টিকিট বুকিং
অনলাইনে বিমানের টিকিট বুকিং

অনলাইনে বিমানের টিকিট বুকিং

নানা ঝক্কি-ঝামেলা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কাটার দিন বুঝি ফুরোল! এখন ঘরে বসেই অনলাইনে কাটা যাবে টিকেট।

১৯টি আন্তর্জাতিক ও চারটি অভ্যন্তরীণ গন্তব্যে চলাচল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ। ১৩টি উড়োজাহাজের মধ্যে নিজস্ব আটটি এবং ভাড়া করা পাঁচটি। আন্তর্জাতিক গন্তব্যে মধ্যপ্রাচ্যের দেশগুলোতেই বেশি ফ্লাইট চালাচ্ছে বিমান। এখন অনলাইনেই বুকিং দিতে পারেন। বুকিং দেওয়ার পর বুকিংয়ের প্রিন্ট কপি বা নম্বর নিয়ে বিমানের নিজস্ব বিক্রয়কেন্দ্র থেকে টিকিট সংগ্রহ করা যাবে। তবে ২৪ ঘণ্টার মধ্যে টিকিট সংগ্রহ না করলে বুকিং বাতিল হয়ে যাবে।Bangladesh Biman Airlines Ticket booking bd

অনলাইনে বিমানের টিকিট
অনলাইনে বিমানের টিকিট পেতে www.biman-airlines.com ওয়েবসাইটে লগ-ইন করে টিকিট বুকিং দিতে পারবেন। ওয়েবসাইটটিতে ফ্লাইট সম্পর্কিত যাবতীয় তথ্যও পাওয়া যাবে। তবে টিকিট সংগ্রহের জন্য যাত্রীদের বিমানের কার্যালয়ে যেতে হবে। অনলাইনে ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা পরিশোধ করে টিকিট সংগ্রহের ব্যবস্থা রয়েছে।
টিকিট বুকিং দেওয়ার জন্য স্থানীয় ও আন্তর্জাতিক উভয় ধরনের ভিসা ও মাস্টার কার্ড ব্যবহার করা যাবে। ডাচ্-বাংলা ব্যাংক ইস্যুকৃত ‘নেক্সাস ডেবিট কার্ড’ ব্যবহার করেও গ্রাহকরা বিমান ওয়েবসাইটে টিকিট কাটতে পারবেন। এ ছাড়া ডাচ্-বাংলা ব্যাংকের ডেবিট কার্ড ব্যবহার করেও ওয়েবসাইটে টিকিট বুক করা যাবে।
টিকিট বুক করার সময় পাসপোর্ট নম্বর দিতে হবে।
টিকিট বুকিংয়ের ক্ষেত্রে কোনো ভুয়া নম্বর ব্যবহার হলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পাদিত চুক্তিসহ নিবন্ধন বাতিল হবে।

৩৬টি বিক্রয়কেন্দ্র
বাংলাদেশ বিমানের নিজস্ব ৩৬টি টিকিট বিক্রয়কেন্দ্র রয়েছে। এর মধ্যে আটটি বাংলাদেশে এবং ২৮টি বিদেশে। এ ছাড়া প্রায় এক হাজার এজেন্টের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট বিক্রি করে।

বিমান বাংলাদেশের টিকিটের দাম
মালয়েশিয়া ২২ হাজার টাকা, ইউএসএ ৭৫ হাজার টাকা, ইউকে ৬৫ হাজার টাকা, কলকাতা ৯ হাজার টাকা, সিঙ্গাপুর ২৪ হাজার টাকা ও চীন ২২ হাজার টাকা।

 

Comments

comments

Comments are closed.