প্রচ্ছদ > জেনে নিন > অনলাইনে রাবি’র নবম সমাবর্তনের নিবন্ধন চলছে
অনলাইনে রাবি’র নবম সমাবর্তনের নিবন্ধন চলছে

অনলাইনে রাবি’র নবম সমাবর্তনের নিবন্ধন চলছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবম সমাবর্তনের নিবন্ধন গতকাল সোমবার থেকে অনলাইনে শুরু হয়েছে। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। তবে এবার সমাবর্তনে শুধুমাত্র স্নাতক ডিগ্রি অর্জনকারীরা অংশগ্রহণ করতে পারবেন না।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন জানান, ২০০৬ থেকে ২০১০ সাল পর্যন্ত স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনকারীরা সমাবর্তনের জন্য নিবন্ধন করতে পারবেন। মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে ফি পরিশোধ করে শুধুমাত্র অনলাইনে নিবন্ধন করা যাবে। নিবন্ধনের ফি সাড়ে তিন হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  থেকে জানা যাবে। আচার্যের অনুমতি সাপেক্ষে আগামী ডিসেম্বর মাসের ২০ থেকে ৩০ তারিখের মধ্যে যে কোনো দিন সমাবর্তন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।
সমাবর্তনে স্নাতক ডিগ্রি অর্জনকারীরা অংশগ্রহণ করতে না পারার কারণ জানতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই পাঁচ বছরে শুধু স্নাতকোত্তর ডিগ্রিধারীর সংখ্যাই পনের হাজারের মতো। সেক্ষেত্রে ওই সময়ে শুধু স্নাতক ডিগ্রিধারীদের সুযোগ দিলে এই সংখ্যা আরো বেড়ে যাবে। তাই তাদের অংশগ্রহণের সুযোগ দেওয়া সম্ভব হচ্ছে না।

Comments

comments

Comments are closed.