প্রচ্ছদ > জেনে নিন > অনলাইনেই বাস টিকিট
অনলাইনেই বাস টিকিট

অনলাইনেই বাস টিকিট

‘বিডিটিকিটস ডটকম’ (www.bdtickets.com) নামে প্রিমিয়াম ই-টিকিটিং সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা। এতে কোনো রকম ভোগান্তি ছাড়াই গ্রাহকরা সারাদেশে বাসের টিকিট সংগ্রহ করতে পারবেন। বিডিটিকিটস ডটকম সেবাটি বর্তমানে শুধু বাসের টিকিট সরবরাহ করলেও শিগগিরই অন্যান্য যানবাহনের ক্ষেত্রেও ই-টিকিটিং সুবিধা চালু করা হবে।
অনলাইন টিকিট সেবা বিডিটিকিটস ডটকম-এর মাধ্যমে গ্রাহকরা দেশের ছয়শ’টিরও বেশিসংখ্যক রুটে চলাচলকারী শীর্ষস্থানীয় ২০টিরও বেশি বাস সার্ভিসের টিকিট ক্রয় করতে পারবেন।
বিডিটিকিটস ডটকমে গ্রাহক রুট বাছাই করার পরই সেই রুটে চলাচলকারী সব বাসের তালিকা চলে আসবে। তারপর গ্রাহক তার ভ্রমণের তারিখ, যাত্রাস্থল ও গন্তব্যস্থল এবং ভ্রমণের জন্য বাস সার্ভিস বাছাই করার পর টিকিটের ভাড়া তার ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমেই যে কেউ যেকোনো স্থান থেকে সুবিধাজনক উপায়ে বাসের টিকিট কেনার সুযোগ পাবেন।
টিকিট কেনা নিশ্চিত হয়ে গেলে গ্রাহকের মোবাইল ফোনে একটি নিশ্চিতকরণ এসএমএসে যাবতীয় তথ্যসহ টিকিটের রেফারেন্স নাম্বার পৌছে যাবে এবং গ্রাহক সেই এসএমএসটি দেখিয়েই তার যাত্রা শুরু করতে পারবেন।
কোনো গ্রাহক টিকিট বাতিল করতে চাইলে পোর্টালে থাকা ‘ক্যান্সেলেশন’ বাটনে ক্লিক করতে হবে। সহজ একটি রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় টিকিট কেনার সময় প্রাপ্ত টিকিটের নাম্বার এবং পিন নাম্বার দিয়ে টিকিট বাতিল করা যাবে।

Comments

comments

Comments are closed.