প্রচ্ছদ > কেনাকাটা > শীত তাড়ানোর যন্ত্র
শীত তাড়ানোর যন্ত্র

শীত তাড়ানোর যন্ত্র

হিম হিম হাওয়া জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। আপনি তৈরি তো? জেনে নিন শীত তাড়ানোর কিছু যন্ত্রপাতির খোঁজখবর-

রুম হিটার
শীতে আপনার ঘরের তাপমাত্রা অনুকূলে রাখতে ব্যবহার করুন রুম হিটার। টেবিল ফ্যানের মতো দেখতে হলেও গরম বাতাস ছেড়ে ক্রমেই ঘরকে গরম করবে এই হিটার। বিভিন্ন মডেলের হিটারের মধ্যে হিটাচির হিটার পাবেন দুই হাজার থেকে চার হাজার টাকার মধ্যে। নোভা দুই হাজার ৫০০ থেকে তিন হাজার ৫০০ টাকায়। এ ছাড়া মিয়াকো এবং নোভিনার হিটার ১৫০০ থেকে চার হাজার ৫০০ টাকার মধ্যেই পাবেন। সঙ্গে এক বছরের ওয়ারেন্টি।

গিজার
বাথরুমে লাগান ইলেকট্রিক গিজার বা ওয়াটার হিটার। গোল চাকতির মতো ওয়াটার হিটারের দাম নির্ভর করে এগুলোর পানি ধারণক্ষমতার ওপর। ১০ গ্যালন থেকে শুরু করে ৩০ গ্যালন পর্যন্ত পানি রাখতে পারে এসব ওয়াটার হিটারে। সিঙ্গারের ১০ গ্যালন ওয়াটার হিটারের দাম পড়বে সাত হাজার ৫০০ টাকা। ১৫ গ্যালন ওয়াটার হিটারের দাম পড়বে আট হাজার ৫০০ টাকা। আর ২০ গ্যালন ওয়াটার হিটারের দাম ১১ হাজার টাকা। এ ছাড়া প্যানাসনিকের ওয়াটার হিটার আট হাজার থেকে ১৮ হাজার টাকায় পাবেন। আরো কম দামে নিতে পারেন বাজাজের ওয়াটার হিটার। দাম ছয় হাজার থেকে ১০ হাজার টাকার মধ্যে। বড় বাথরুমের জন্য হিটাচির ওয়াটার হিটারগুলোর দাম পড়বে ১২ হাজার থেকে ২০ হাজার টাকা। পাবেন ১ থেকে ২ বছর পর্যন্ত ওয়ারেন্টি।

ওভেন
লাল, সাদা, কালো বিভিন্ন রঙের ও ব্র্যান্ডের ওভেন পাবেন। স্যামসাং ওভেন ৯ হাজার ৫০০ থেকে শুরু করে পাবেন ৩৫ হাজার টাকা পর্যন্ত। শুধু খাবার গরম করার ওভেনগুলোর দাম ৯ হাজার ৫০০ থেকে শুরু করে ১৩ হাজার পর্যন্ত। গ্রিল করার ওভেন পাবেন ১৪ হাজার থেকে ২১ হাজার টাকার মধ্যেই। সঙ্গে এক বছরের ওয়ারেন্টি। তবে কিছু কিছু নির্দিষ্ট মডেলের ওভেনে শুধু ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি থাকে। ইলেক্ট্রা ব্র্যান্ডের ওভেনগুলো পাচ্ছেন আরো কম দামে। ছয় হাজার ২৫০ টাকা থেকে শুরু করে ১৫ হাজার টাকার মধ্যে। এ ছাড়া প্যানাসনিকের এনালগ ওভেনগুলো পাবেন ১০ হাজার থেকে ১২ হাজার টাকার মধ্যে। আর ডিজিটাল ওভেনের দাম ১২ হাজার ৫০০ পর্যন্ত। সঙ্গে পাবেন এক বছরের ওয়ারেন্টি। এলজি ও বাটারফ্লাইয়ের ওভেন পাবেন আট হাজার ৭০০ থেকে ১৬ হাজার টাকার মধ্যে। ওয়ালটনের ওভেন আট হাজার থেকে ১৬ হাজারের মধ্যে। সঙ্গে এক বছরের সার্ভিস ওয়ারেন্টি রয়েছে।

হটপট
শীতে বারবার খাবার গরম করার ঝামেলা দূর করতে এবং খাবার অনেকক্ষণ গরম রাখতে নিন হটপট। হটপটগুলো সাধারণত গোলাকৃতির হয়ে থাকে। ভেতরে সম্পূর্ণ স্টিলের এবং বাইরে প্লাস্টিকের আবরণ দেওয়া হটপটগুলো সেট হিসেবে কিনতে পারবেন। বিভিন্ন ব্রান্ডের ৩ সেটের হটপটগুলো পাবেন এক হাজার টাকার মধ্যেই। সেট ছাড়াও এর ধারণক্ষমতার ওপরও নির্ভর করে দাম। মিল্টনের এক হাজার এমএলের হটপটগুলো পাবেন ৬০০ টাকায় এবং ১৫০০ এমএলের হটপটগুলো পাবেন ৭০০ টাকায়। তা ছাড়া নোভিনার স্টিলের হটপটগুলো পাবেন ৪৫০ থেকে দুই হাজার ৬০০ টাকার মধ্যে।

ফ্লাস্ক
ফ্লাস্ক পানিকে গরম রাখে দীর্ঘক্ষণ। ২৫০ গ্রাম থেকে ২ লিটার পর্যন্ত পানি রাখতে পারবেন গোলাকৃতির ফ্লাস্কগুলোতে। হটপটের মতো এটিও ভেতরে স্টিল এবং বাইরে প্লাস্টিকের। তবে অনেক ফ্লাস্ক সম্পূর্ণ স্টিলের। ফ্লাস্কের ব্র্যান্ডগুলোর মধ্যে রিগ্যাল, পমেট, নোভিনা বেশ জনপ্রিয়। মাত্র ৪৫০ থেকে শুরু করে ১৫০০ টাকার মধ্যেই পাবেন পছন্দের ফ্লাস্কটি।

কফি মেকার
বারবার কফি বানানোর ঝামেলা না করে নিন কফি মেকার। পরিমাণমতো কফি এবং চিনি দিয়ে দিলে স্বয়ংক্রিয়ভাবে কফি বানিয়ে দেবে এই মেকারটি। বিভিন্ন ব্র্যান্ড, মডেল ও ধারণক্ষমতার ওপর নির্ভর করে এগুলোর দাম। ফিলিপসের কফি মেকারগুলো পাবেন তিন হাজার ৫০০ টাকার মধ্যে। সঙ্গে দুই বছরের সার্ভিস ওয়ারেন্টি। এ ছাড়া নোভিয়ান, নোভা, মিয়াকোর কফি মেকারগুলো পাবেন ২০০০ থেকে আট হাজার টাকার মধ্যে। সঙ্গে পাবেন এক বছরের ওয়ারেন্টি।

 

Comments

comments

Comments are closed.