কাজের যত ওয়েবসাইট

কাজের যত ওয়েবসাইট

হাতের কাছে ইন্টারনেট থাকলে এখন কে আর পরামর্শের জন্য এদিক-সেদিক ছোটে? আমাদের প্রাত্যহিক জীবনে প্রয়োজন হয় এমন সব বিষয় সম্পর্কে অনলাইনে জানা যায় ভার্চুয়াল পরামর্শদাতার কাছ থেকে। পরামর্শ সেবাদানকারী এসব সাইট রাত-দিন ২৪ ঘণ্টা সেবা দেয় বিনা মূল্যে। জানাচ্ছেন হাবিবুর রহমান তারেক

ভালো খেলোয়াড় হওয়া, পড়াশোনায় ভালো করা, প্রতিকূল পরিস্থিতি তাত্ক্ষণিক মোকাবিলা করা, পানিতে ডোবা রোগীকে সুস্থ করা কিংবা ব্যবসায় ভালো করার উপায় এখন কম্পিউটার স্ক্রিনে চোখ রাখলেই জানা যায়। ফ্যাশন, স্বাস্থ্য, বিনোদন, খাবার সুস্বাদু করার পথও বাতলে দিচ্ছে বিভিন্ন সাইট। পরামর্শ কার্যকর করতে ওয়েব টেক্সটের সঙ্গে কয়েক লাখ ভিডিও টিউটোরিয়ালও রয়েছে বিভিন্ন ওয়েবসাইটে।

এ যুগের পরামর্শদাতা
ব্যবসায় কিভাবে সফল হওয়া যায়-নির্দেশনা পাবেন www.articlesbase.com-এ। যাঁরা ক্ষুদ্র ও মাঝারি মানের ব্যবসা করতে চান তাঁদের কাজে লাগবে সাইটটি। ব্যবসাসংক্রান্ত বিষয়-আশয় ছাড়াও বিভিন্ন বিষয়ে প্রায় দুই লাখ ৮০ হাজার নিবন্ধ ও তিন লাখ লেখকের পরামর্শ আছে এখানে। সৌন্দর্য চর্চা, গাড়ি মেরামত, পেশা, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, অর্থনীতি, স্বাস্থ্য, বিপণন, সম্পর্ক, লেখালেখি, খেলাধুলা, খাবার ও রান্নাবান্নাসহ প্রায় সব বিষয়েই কাঙ্ক্ষিত প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত আছে আরো যারা-
onlinewillsadvisor.com,
www.online-adviser.com, www.onlineadvisorsinc.com।

ব্যবসা-বাণিজ্য বিষয়ক
বিনিয়োগকারী, অর্থের জোগানদাতা, অর্থসংক্রান্ত নীতিনির্ধারক, আর্থিক লেনদেনে মধ্যস্থতাকারীদের যোগাযোগও করিয়ে দেয় অনেক সাইট। বৈশ্বিক বাজার পরিস্থিতি বিবেচনা করে শেয়ারসহ অন্য সব ব্যবসায় বিনিয়োগ বিষয়েও পরামর্শ পাওয়া যায় এখান থেকে। যুক্তরাজ্যের বিজনেস অ্যাডভাইজরি সার্ভিস www.businessadvisoryservice.co.uk-সহ ব্যবসাসংক্রান্ত বেশ কিছু জনপ্রিয় ওয়েবসাইট আছে, যেখান থেকে ইনসু্যরেন্স, টেলিকমসহ আরো অনেক বিষয়ে জানা যায়।
পরিকল্পনার জন্য www.planware.org/ businessplanner.html সাইটটিতে ঘুরতে পারেন।
এ বিষয়ক আরো কিছু সাইট হচ্ছে : www.businessadvisoryservices.net, www.bizadvice.co.nz, www.biz-online.co.za।
টাকার বিপরীতে বৈদেশিক মুদ্রার বিনিময় হার জানতে www.xe.com/ucc ভিজিট করতে পারেন।

প্রশ্নোত্তরে পারদর্শী যাঁরা
অনেকের তাড়া থাকে, অনেকে জানা উত্তরও আরেকবার ঝালিয়ে নিতে চান-এমন সবার জন্য www.answers.com সাইটটি কাজে লাগবে। আর সার্চইঞ্জিন গুগলের  answers.google.com ও ইয়াহুর answer.yahoo.com তো আছেই। যে কেউ প্রশ্ন এবং প্রশ্নের উত্তর পোস্ট করতে পারেন এসব সাইটে।
ইতিহাস, রাজনীতি, ভাষা, সাহিত্য-সংস্কৃতি, ধর্ম, বিজ্ঞান-প্রযুক্তি, শিক্ষা, ভ্রমণ, বিনোদন, স্বাস্থ্য, ব্যবসা, পারিবারিক সম্পর্ক, রান্না, আইন, ইলেকট্রনিকস, কেনাকাটা,  খেলাধুলাসহ সব বিষয়েই প্রশ্ন রাখা যায়।

বিয়ে বলে কথা
বিয়ে করা সহজ নয়। আগে-পরে অনেক হাঙ্গামা। ভার্চুয়াল দুনিয়ায় এর সমাধান পেতেও পারেন। চাইলে ঘটকও মিলবে। সব ধর্মের পাত্র-পাত্রীর ঘটকালির কাজ করে দেবে দেশি-বিদেশি অনেক ওয়েবসাইট। পাত্র-পাত্রীর তথ্য ও ছবি পাওয়া যাবে এসব সাইটে-
bibahabd.com, www.shaadi.com, www.jogajog.net, www.banglamarriage. com, www.shaadi4u.net, www.ejuty. com।
বিয়ে পর্যন্তই থেমে নেই ওয়েব-সেবা। বিয়ের পর দাম্পত্যজীবনে কিভাবে সুখী হওয়া যায় তা জানতে পারবেন www.marriageadvice.com, www.romancestuck.com, www.marriageadviceonline.net, www.allaboutmarriage.com সাইটগুলোতে।

সবার আগে স্বাস্থ্য
যাঁরা চুল হারিয়ে কষ্ট পাচ্ছেন তাঁরাও ক্লিক করতে পারেন। সব রকম স্বাস্থ্যসেবার জন্য আছে www.webmd.com, www.healthline.com, web4health.info সহ বেশ কিছু সাইট। আর www.simplyanswer.com সাইটটি স্বাস্থ্য ও চিকিত্সাবিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেবে আপনাকে।
স্বাস্থ্য বীমা বিষয়ে সহায়ক হতে পারে www.healthinsuranceadvisory.org। যাঁরা স্বাস্থ্যসেবায় ক্যারিয়ার গড়তে চান তাঁরা জানতে ভিজিট করতে পারেন ভার্চুয়াল হেলথ প্রফেশনস অ্যাডভাইজরের www.virtualadvisor.org সাইটে।

বিদেশ যেতে চাইলে
অভিবাসন আইনসহ ভিসাপ্রাপ্তির তথ্যসেবা, পরামর্শ ও উপদেশ দিচ্ছে www.migrationexpert.com। বিশেষ করে অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের ওয়ার্ক, বিজনেস, ফ্যামিলি, স্টুডেন্ট, ট্রাভেল, সিটিজেনশিপসহ বিভিন্ন ভিসাপ্রাপ্তিতে দরকারি পরামর্শ ও উপদেশ পাবেন ওই সাইটে।
অভিবাসন আইনসংক্রান্ত বিষয়েও বিশেষজ্ঞ পরামর্শ পাবেন এখানে। ইউরোপের দেশগুলোর সেনজেন ভিসাসহ প্রায় কয়েক ডজন দেশের ভিসা পরামর্শ পাওয়া যাবে www.visabureau.com-এ। এ ধরনের আরেকটি সাইট হচ্ছে www.myvisaadviser.co.uk।

বেড়ালে জ্ঞান বাড়ে
যাঁরা দেশ-বিদেশ বেড়াতে চান তাঁদের কাজে লাগবে www.tripadvisor.com, www.traveladvice.com। কিভাবে যাবেন,  কী কী দেখবেন, কত খরচ পড়বে-এমন অনেক খবরই পাবেন এগুলোতে।

চাকরি পেতে পরামর্শ
ওয়েবসাইটে চাকরির খবর পাওয়া যায়-এটা অনেকে জানেন। কিন্তু অনেকে জানেন না, ওয়েবসাইট চাকরি বিষয়ে পরামর্শও দেয়। কেমন চাকরি চান, কিভাবে তার www.jobseekersadvice.com-এ।

Share and Enjoy !

0Shares
0 0

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*